রাজশাহী মেডিকেলে নতুন করে ১৩ জনের মৃত্যু

প্রকাশ : ০৩ জুলাই ২০২১, ১১:৫১

সাহস ডেস্ক

বিশ্বজুড়ে চলমান মহামারি কোভিড-১৯ এর তাণ্ডব এখন বাংলদেশও দেখছে পাচ্ছে। সচেতনতার অভাব আর বিধিনিষেধ না মানার প্রবণতা দেশকে প্রতিনিয়ত ঠেলে দিচ্ছে ঝুকির মুখে। যদিও দেশকে করোনা ঝুকিমুক্ত রাখতে সরকার সব রকম পদক্ষেপ নিচ্ছে। বর্তমানে সরকার ঘোষিত সাত দিনের কঠোর লকডাউন চলছে। এরই মধ্যে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ১৩ জন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে পাঁচজন ও উপসর্গে আটজন মারা গেছেন।

আজ শনিবার (৩ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ৭ জন, নাটোরের ৩ জন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও পাবনার ১ জন রয়েছেন। এদের মধ্যে করোনায় ৫ জন এবং এর উপসর্গ নিয়ে মারা গেছেন ৮ জন। এনিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে ৩৩ দিনে মোট ৪৩৫ জনের মৃত্যু হলো।

তিনি বলেন, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে যাঁরা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ নয়জন ও নারী চারজন। মৃতদের অধিকাংশের বয়স ৩৫-৬৫ বছরের মধ্যে।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২১৫ জন ও উপসর্গ নিয়ে ২৬৩ জন ভর্তি রয়েছেন।

শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৩৬৬ জনের নমুনা পরীক্ষায় ১১১ জন করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৫৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪৯ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

এদিকে, করোনাভাইরাসের বিস্তাররোধে সারাদেশের ন্যায় সাত দিনের জন্য রাজশাহীতেও চলছে কঠোর লকডাউন। এবারের লকডাউন মানুষ স্বতঃস্ফূর্তভাবে পালন করছেন। অতীব জরুরি প্রয়োজন ব্যতীত মানুষ ঘর হতে বের হচ্ছেন না। এখানে পুলিশের পাশাপাশি রাজশাহী সিটি এবং প্রতিটি উপজেলায় সেনাবাহিনীর দুইটি করে টিম এবং ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত