রামেকের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৪:৩৭

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ১০ জন পুরুষ ও তিনজন নারী। যাদের পাঁচ জনের করোনা পজেটিভ ছিল। বাকিরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সোমবার (২১ জুন) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টার মধ্যে বিভিন্ন সময় তারা মারা যান। এ নিয়ে চলতি মাসের ১ জুন থেকে ২২ জুন সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ২২৯ জন মারা গেছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন ও নাটোরের একজন। এদের মধ্যে ছয়জন আইসিইউতে মারা গেছেন। মৃতদের মধ্যে ৯ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬ জন। এর মধ্যে রাজশাহীর ৩৭, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ, নাটোরে সাত, নওগাঁয় পাঁচ ও কুষ্টিয়ার একজন রয়েছেন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৬১ জন।

মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৩০৯ বেডের বিপরীতে হাসপাতালে মোট চিকিৎসাধীন রোগী আছেন ৩৯৩ জন। এর মধ্যে রাজশাহীতে ২৫৪, চাঁপাইনবাবগঞ্জের ৬১, নাটোরের ৩৩, নওগাঁর ৩০, পাবনার সাত, কুষ্টিয়ার পাঁচ ও চুয়াডাঙ্গার একজন রয়েছেন। আইউসিইউতে ভর্তি আছেন ১৯ জন।

সম্প্রতি রাজশাহীতে করোনাভাইরাসের সংক্রমণ কমতে শুরু করেছে। সোমবার দুটি ল্যাবে রাজশাহীর ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১২৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত