রামেক করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৩:২১

সাহস ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ছয় জনের করোনা পজিটিভ, ছয় জন উপসর্গ নিয়ে ও একজন করোনা নেগেটিভ ছিলেন।

সোমবার (২১ জুন) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৩ জনের মধ্যে চার জন পুরুষ ও নয় জন নারী। তাদের মধ্যে ছয় জনের বয়স ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে ভর্তি হয়েছেন আরও ৬২ জন। তাদের মধ্যে ৪৫ জনই রাজশাহীর। এ ছাড়া, চাঁপাইনবাবগঞ্জের নয় জন, নাটোরের তিন জন, নওগাঁর তিন জন, পাবনার একজন ও জয়পুরহাটের একজন। বর্তমানে করোনা ইউনিটে মোট ভর্তি আছেন ৪০২ জন।

রামেক হাসপাতালের ল্যাবে আরটি-পিসিআর পদ্ধতিতে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত ১৭৫ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২৮৯টি নমুনা পরীক্ষা করে ১৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭৮টি নমুনা পরীক্ষা করে ৩৮ জন ও নাটোরের একটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

রামেক ও রামেক হাসপাতাল মিলে রাজশাহীর মোট ৪৭৭টি নমুনা পরীক্ষা করে ২০৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীর শনাক্ত হার ৪৩ দশমিক ১৯ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জের ৪৮ দশমিক ৭২ শতাংশ ও নাটোরের ১০০ শতাংশ। এর আগের ২৪ ঘণ্টায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ৪৬ দশমিক ৯৯ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত