খুলনা করোনা হাসপাতালে আরও ৭ জনের মৃত্যু

প্রকাশ | ২০ জুন ২০২১, ১৪:৪৪ | আপডেট: ২০ জুন ২০২১, ১৬:৩৯

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘন্টায় কোভিড ও কোভিড উপসর্গ নিয়ে খুলনা করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু ৩৪১ জনে উন্নীত হল। এছাড়া হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৯ জন। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ১৮ জন।

রবিবার (২০ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সুহাস রঞ্জন হালদার।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৬ জন কোভিড আক্রান্ত হয়ে এবং একজন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া রবিবার হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৫৯ জন রোগী ভর্তি রয়েছেন। যার মধ্যে রেড জোনে ৯৮ জন, ইয়ালো জোনে ২৫ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৮ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৫২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৬ জন।

তিনি আরও জানান, করোনায় মৃত ৬ জন হলেন খুলনার খালিশপুরের ইদ্রিস আলী (৫৮), বাগেরহাটের মোরেলগন্জের মোকলেসুর রহমান (৭৬) ও মোলার আলী আকবর (৫৫), যশোরের ঝিকরগাছার নাসিমা বেগম (৪৫) ও মনিরামপুরের আম্বিয়া বেগম (৪০) এবং মাগুরার মোহাম্মদপুরের বিকাশ কুমার (৫০)।

এদিকে শনিবার (১৯ জুন) রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় ১৬৫ জনের কোভিড পজিটিভ এসেছে।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, খুমেকের পিসিআর মেশিনে ৬১৯ জনের নমুনা পরীক্ষায় ১৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৫০৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে ১১ জন, যশোরে ছয়জন, সাতক্ষীরায় তিনজন, নড়াইলে একজন, গোপালগঞ্জ একজন, এবং মেহেরপুরের একজন রয়েছে।