জুলাইয়ে পুনরায় শুরু গণটিকা কার্যক্রম

প্রকাশ | ১৮ জুন ২০২১, ০১:২৫

অনলাইন ডেস্ক

আগামী জুলাই মাস থেকে আবারও গণটিকা কার্যক্রম শুরু হতে পারে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। তিনি বলেন, আশা করছি আমরা জুলাই মাসে ব্যাপক আকারে টিকাদান কার্যক্রম পুনরায় চালু করতে সক্ষম হব।

বৃহস্পতিবার (১৭ জুন) আশ্রয়ণ-২ প্রকল্পের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মুখ্য সচিব বলেন, সরকার ইতোমধ্যে কোভিড-১৯ টিকার বিষয়ে বেশ কয়েকটি দেশের সাথে কথা বলেছে। বাংলাদেশ স্থানীয়ভাবে ভ্যাকসিন তৈরির চেষ্টা করছে। আমরা আশা করি শিগগিরই ভ্যাকসিনগুলো পেয়ে যাব।

তিনি বলেন, ভ্যাকসিন সংগ্রহের জন্য ১৪ হাজার কোটি টাকার তহবিল বরাদ্দ করা হয়েছে। প্রধানমন্ত্রী সব সময় বলেন যে বাংলাদেশকে বিনামূল্যে ভ্যাকসিন দেয়ার দরকার নেই, আমরা যেখানেই এইগুলো পাবো সেখান থেকেই কিনবো। আমরা অনেক অগ্রগতি করেছি।

ড. আহমদ কায়কাউস বলেন, সরকার প্রথম থেকেই ভ্যাকসিন সংগ্রহের জন্য অন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। বাংলাদেশি কূটনীতিকরা মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, চীন এবং অন্যান্য দেশের সাথে (কোভিড-১৯ টি ভ্যাকসিন সংগ্রহের জন্য) যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, আশ্রয়ণ-২ প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।