করোনায় আরও ৩৬ জনের মৃত্যু

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৭:১০

সাহস ডেস্ক

 

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল ৪৪ ও গত পরশু ৩০ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৯৪৯ জন।

একই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৫৩৭ জন। এর আগে গতকাল দুই হাজার ৩২২ জন ও গত পরশু এক হাজার ৯৭০ জন শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ১৭ হাজার ৮১৯ জন।

বুধবার (৯ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২০ হাজার ৫৮৪টি নমুনা পরীক্ষা করে আরও দুই হাজার ৫৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৩৩ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ১২ দশমিক ১২ শতাংশ ও গত পরশু ১১ দশমিক ৪৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ১৭ জন পুরুষ ও ১৯ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, চার জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, আট জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২১ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৬৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৫৭ হাজার ৫৬৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬১ লাখ ছয় হাজার ৭৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৪ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৮ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত