কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু, শনাক্ত সর্বোচ্চ ৩৩.৫০ শতাংশ

প্রকাশ : ০৯ জুন ২০২১, ১৬:৩৭

সাহস ডেস্ক

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে। তাদের বাড়ি কুষ্টিয়া সদর ও দৌলতপুর উপজেলায়। বুধবার (৯ জুন) দুপুরে জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেছেন ‘গত তিন দিনে জেলায় করোনা সংক্রমণ বেড়েছে।’

কুষ্টিয়া মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২২২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছেন ৬৭ জন। শনাক্তের হার ৩৩ দশমিক ৫০ শতাংশ। এটি এখন পর্যন্ত পরীক্ষা বিবেচনায় সর্বোচ্চ শনাক্ত।

আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৬৩ শতাংশ। কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৫০টি শয্যা থাকলেও রোগী ভর্তি আছেন ৫৪ জন।

একইসঙ্গে সীমান্তবর্তী জেলা চুয়াডাঙ্গা ও মেহেরপুরে শনাক্তের হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় শনাক্তের হার ছিল ৩১ ও মেহেরপুরে ৩০ শতাংশ। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় ৬২টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত হয়েছে দুই হাজার ১১৭ জন এবং মারা গেছে ৭০ জন। মেহেরপুরে ৯৭টি নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মেহেরপুরের এ পর্যন্ত মোট এক হাজার ১৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ২৩ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত