করোনা: সুস্থের সংখ্যা ছাড়িয়েছে ১৫ কোটি ৭৩ লাখ

প্রকাশ | ০৭ জুন ২০২১, ১১:৩১

বিশ্বজুড়ে চলমান অতি মহামারি করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যু সংখ্যা কোনভাবেই কমছে না। আর এর পাশাপাশি সুস্থের সংখ্যাও কম নয়। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৯২০ জন। আর নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৪ হাজার ৩৮৮ জন। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৪২ জন।

সোমবার (৭ জুন) সকাল সোয়া ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৪০ লাখ ৪৬ হাজার ২০৭ জন। এর মধ্যে মারা গেছেন ৩৭ লাখ ৪৩ হাজার ৯১০ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৭৩ লাখ ১৬ হাজার ২৮৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৩৩ লাখ ৬২ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ৫ লাখ ৯৭ হাজার ৬২৭ জন। আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৯ হাজার ৩৩৯ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৪৬ হাজার ৭৫৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় অবস্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৬২ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৪০৪ জন।