রামেক হাসপাতালে করোনায় একদিনে সর্বোচ্চ মৃত্যু

প্রকাশ : ০৪ জুন ২০২১, ১৪:৩৯

সাহস ডেস্ক

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে সর্বোচ্চ ১৬ জন রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে গত ২৪ মে থেকে ৪ জুন পর্যন্ত ১২ দিনে হাসপাতালের করোনা ইউনিট ও আইসিউতে মারা গেলেন ৯৩ জন। এই ৯৩ জনের মধ্যে ৫৬ জন করোনায় আক্রান্ত ছিলেন।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুর থেকে শুক্রবার ভোর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ড ও আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় যে ১৬ জন মারা গেছে তাদের মধ্যে ১০ জনই করোনা পজিটিভ। রামেক হাসপাতালে একদিনে করোনায় এটিই সর্বোচ্চ মৃত্যু! উপসর্গ নিয়ে মারা গেছে ছয় জন। মৃতদের মধ্যে আইসিইউতে পাঁচজন, ২৫ নম্বর ওয়ার্ডে তিন জন, ২২ নম্বর ওয়ার্ডে দুজন, তিন নম্বর ওয়ার্ডে তিন জন, ২৯ নম্বর ওয়ার্ডে দুই জন, ৩৯ নম্বর ওয়ার্ডে একজন মারা গেছেন।

এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৯ জন, রাজশাহীর ছয়, নওগাঁ জেলার একজন। হাসপাতালে করোনা ওয়ার্ডে ভর্তি আছেন ২২৫ জন গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৩২ জন যাদের মধ্যে ১৩ জন রাজশাহীর, চাঁপাইনবাবগঞ্জে ১৫, পাবনার তিন ও নাটোর জেলার একজন রয়েছেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডগুলোতে রোগীর চাপ বাড়ছেই। আগের দিনের তুলনায় রোগী বেড়ে দাঁড়িয়েছে ২২৫ জনে। অপরদিকে, করোনার সংক্রমণ কমাতে রাজশাহীতে প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাত্রীকালীন লকডাউন চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত