করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৪৫২ জন

প্রকাশ : ০১ মে ২০২১, ১৭:১২

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৬০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৫১০ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও এক হাজার ৪৫২ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৬০ হাজার ৫৮৪ জন।

শনিবার (১ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৫ হাজার ১১৭টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৪৫২ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার নয় দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬০ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ২৩ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, তিন জনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৩৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৭ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ০২ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৮৪। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ৫৩৩টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৮ লাখ ১৯ হাজার ৬৫৬ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ২৮ লাখ পাঁচ হাজার ৬৯৪ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত