করোনায় আরও ৮৮ জনের মৃত্যু

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ১৭:৫০

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হলো ১০ হাজার ৮৬৯ জনের। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৬২৯ জনের। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে সাত লাখ ৩৯ হাজার ৭০৩ জনের।

শুক্রবার (২৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে উঠেছেন পাঁচ হাজার ২২৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ছয় লাখ ৪৭ হাজার ৬৭৪ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৬ হাজার ৪১৩ জনের নমুনা সংগ্রহ হয়েছে। আর নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৮৯৬ জনের। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ লাখ তিন হাজার আটটি। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৪ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ৫৬ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৪৭ শতাংশ।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮৮ জনের মধ্যে পুরুষ ৬২ ও নারী রয়েছেন ২৬ জন। এদের মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের ঊর্ধ্বে ৬০ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১৫ জন, ৪১-৫০ বছরের মধ্যে ছয় জন, ৩১-৪০ বছরের মধ্যে ছয় জন এবং ০-১০ বছরের একজন রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ৫৩, চট্টগ্রামে ১৮, রাজশাহী, খুলনা, সিলেট ও রংপুরে তিন জন করে এবং ময়মনসিংহে পাঁচ জন মারা গেছেন। সরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে ৫৩ জনের, বেসরকারিতে ৩৪ আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত