একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

প্রকাশ | ১৮ এপ্রিল ২০২১, ১৬:৪০ | আপডেট: ১৮ এপ্রিল ২০২১, ১৬:৪৮

অনলাইন ডেস্ক

গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০২ জন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় এটিই সর্বোচ্চ মৃতের সংখ্যা। আজকের ১০২ জন নিয়ে এখন পর্যন্ত সরকারি হিসাবে মারা গেলেন ১০ হাজার ৩৮৫ জন।

রবিবার (১৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ১৮ হাজার ৯২৮টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৯ হাজার ৪০৪টি। দেশে এখন পর্যন্ত করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫১ লাখ ৭০ হাজার ৬৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৩৮ লাখ ৪৬ হাজার ৪১০টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৩ লাখ ২৩ হাজার ৬৫৭টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার ১৯ দশমিক শূন্য ছয় শতাংশ, আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৫ দশমিক ৫৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০২ জনের মধ্যে পুরুষ ৫৯ জন এবং নারী মারা গেছেন ৪৩ জন। দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত পুরুষ মারা গেছেন সাত হাজার ৬৯৪ জন এবং নারী দুই হাজার ৬৯১ জন।

তাদের মধ্যে বয়স বিশ্লেষণে ষাটোর্ধ্ব রয়েছেন ৬৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের আছেন ১৪ জন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন দুই জন।

মারা যাওয়া ১০২ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৮ জন, চট্টগ্রাম বিভাগের ২২ জন, রাজশাহী বিভাগের তিন জন, খুলনা বিভাগের একজন এবং বরিশাল ও ময়মনসিংহ বিভাগের আছেন চার জন করে।