করোনায় আরও ৬৯ জনের মৃত্যু

প্রকাশ | ১৩ এপ্রিল ২০২১, ১৮:৩৪ | আপডেট: ১৩ এপ্রিল ২০২১, ১৮:৩৭

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৮৯১ জন। একই সময়ে করোনায় শনাক্ত হয়েছেন ৬ হাজার ২৮ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৯৭ হাজার ৯৮৫ জন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৫৩ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৫ হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে ২৫৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩২ হাজার ৯৫৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৫০ লাখ ৭০ হাজার ৭৮৮টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৮ দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৫ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬৯ জনের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৬৩ জন, বাড়িতে পাঁচ জন, হাসপাতালে মৃত অবস্থায় এসেছে এক জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ৩৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৬৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৫৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ১২ হাজার ৭১৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৬ হাজার ১৪৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৫৭২ জন।