৭০০০ এর ওপরে শনাক্ত, মৃত্যু ৫২

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২১, ১৭:৪৭

সাহস ডেস্ক

গত ২৪ ঘণ্টায় দেশে আরও সাত হাজার ৭৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এটা দেশের দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় লাখ ৪৪ হাজার ৪৩৯ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩১৮ জন।

সোমবার (৫ এপ্রিল) করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানিয়েছে।

গতকাল শনাক্ত হয়েছিলেন ৭ হাজার ৮৭ জন। যা ছিল দেশে একদিনে এযাবৎকালের সর্বোচ্চ শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন দুই হাজার ৯৩২ জন, তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৫৫ হাজার ৪১৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩০ হাজার ২৩৯টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও সাত হাজার ৭৫ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ।

মার্চের শুরু থেকেই দেশে পুনরায় করোনার সংক্রমণ বাড়তে থাকলেও গত ১০ দিনেরও বেশি সময় ধরে তা দ্রুত গতিতে বাড়ছে। গত ২৬ মার্চ শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৬৯ শতাংশ। ২৭ মার্চ তা বেড়ে ১৪ দশমিক ৯০ শতাংশ, ২৮ মার্চ ১৭ দশমিক ৬৫ শতাংশ, ২৯ মার্চ ১৮ দশমিক ৩৮ শতাংশ, ৩০ মার্চ ১৮ দশমিক ৯৪ শতাংশ, ৩১ মার্চ ১৯ দশমিক ৯০ শতাংশ, ১ এপ্রিল ২২ দশমিক ৯৪ শতাংশ, ২ এপ্রিল ২৩ দশমিক ২৮ শতাংশ, ৩ এপ্রিল ২৩ দশমিক ১৫ শতাংশ ও গতকাল ২৩ দশমিক ০৭ শতাংশে দাঁড়ায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫২ জনের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫০ জন ও বাড়িতে দুইজন মৃত্যুবরণ করেন। এদের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ১৮ জন। মৃত্যুদের মধ্যে  শূন্য থেকে ১০ বছর একজন, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন এবং ষাটোর্ধ ৩২ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে- মৃত ৫২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রামে সাতজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে একজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগে একজনের মৃত্যু হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত