করোনা মুক্ত চাঁপাইনবাবগঞ্জ, টানা ১৭ দিনে শনাক্ত নেই

প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৮:২৯

গত ২০২০ সালের ২০ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার একজন বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জেলার প্রথম রোগি হিসেবে শনাক্ত হন। এরপর প্রায় ১১ মাস পর প্রথমবারের মত করোনামূক্ত হয়েছে জেলা।

সোমবার (৮ মার্চ) জেলায় চিকিৎসাধীন সদর উপজেলার বাসিন্দা সর্বশেষ রোগীকে সুস্থ ঘোষণার পর জেলা এখন রোগীশুণ্য। জেলার পাঁচ উপজেলায় এখন কোন চিকিৎসাধীন রোগী নেই।

বিকেলে সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি সকলকে সর্বোচ্চ সতর্ক থাকার উপর গুরুত্ব দিয়ে বলেছেন, ‘যে কোন সময় নতুন সংক্রমণ ধরা পরতে পারে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিশেষ করে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব বজায় রাখা ও পরিচ্ছন্নতা জরুরী।’

তিনি বলেন, ‘জেলায় অব্যহতহারে করোনা টিকা গ্রহণকারী ব্যাক্তি ও টিকা গ্রহণের জন্য নিবন্ধনকারীদের সংখ্যা বাড়ছে। সোমবার পর্যন্ত জেলার ৫ উপজেলায় অগ্রাধিকারপ্রাপ্তরাসহ টিকা নিয়েছেন ২৭ হাজার ১০৯ জন। এদিন দুপুর পর্যন্ত জেলায় নিবন্ধন করেছেন ৩৫ হাজার ৪৭৩ জন। এ পর্যন্ত টিকা গ্রহীতাদের মধ্যে সদরের ১১ হাজার ৯২৪, শিবগঞ্জে ৭ হাজার ৭৮৬, গোমস্তাপুরে ৪ হাজার ১১১, নাচোলে ১ হাজার ৫৬৮ ও ভোলাহাট উপজেলার ১ হাজার ৭২০ জন রয়েছেন। জেলায় প্রথম চালানে ৪৮ হাজার ডোজ টিকা পাওয়া গেছে।

সিভিল সার্জন আরো বলেন, ‘জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮২৪ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৮.৩ শতাংশের বেশি অর্থাৎ ৮১০ জন। বাকী ১৪ জন মারা গেছেন। এ ছাড়া জেলা থেকে এ পর্যন্ত ৭ হাজার ১৪২ জনের নমুনা সংগ্রহ হয়েছে। সকল নমুনারই ফলাফল পাওয়া গেছে।

গত ২০ ফেব্রুয়ারী জেলায় সর্বশেষ একজন শনাক্ত হবার পর টানা ১৭ দিন জেলায় নতুন করে আর কেউ শনাক্ত হননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত