গত সাড়ে আট মাস পর করোনায় সর্বনিম্ন মৃত্যু

প্রকাশ | ২০ জানুয়ারি ২০২১, ১৮:০০ | আপডেট: ২০ জানুয়ারি ২০২১, ১৮:২৩

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৮ জন। এটিই গত সাড়ে আট মাসে ২৪ ঘণ্টায় সর্বনিম্ন মৃত্যু। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৯৫০ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৫৬ জন। এ নিয়ে মোট শনান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৯ হাজার ৬৮৭ জন।

বুধবার (২০ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৪ হাজার ৪৭২ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের সবাই পুরুষ। সবাই হাসপাতালেই মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় সারাদেশে ১৯৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫ টি, জিন-এক্সপার্ট ২৮ টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬ টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৪৫৯ টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১০ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৫ লাখ ৬৬৭ টি।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৯ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১০৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ৩৫৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৭ হাজার ৩৩২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৪ জন।