করোনায় মৃত্যু ২৩, শনাক্ত ৫৬৯

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২১, ১৮:১০

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৯০৬ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬৯ জন। সব মিলিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৭ হাজার ৬২৩ জনে।

রবিবার (১৭ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭২ হাজার ৪৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও নারী সাতজন। এদের মধ্যে সবাই হাসপাতালেই মারা গেছেন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় সারাদেশে ১৯৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৫টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫৬টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৫৫৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৪৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৪ লাখ ৫৭ হাজার ৪৫৩টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার চার দশমিক ২৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৮ হাজার ১৪৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৬ হাজার ৯৯৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ১৪৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত