ভ্যাকসিনের জন্য নিবন্ধন ২৬ জানুয়ারি থেকে

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১৮:১৬

সাহস ডেস্ক
ভ্যাকসিনের জন্য নিবন্ধন ২৬ জানুয়ারি থেকে

ভারতের সিরাম ইনস্টিটিউট উৎপাদিত করোনাভাইরাসের ভ্যাকসিন আগামী ২১ থেকে ২৫ জানুয়ারির মধ্যে যে কোনো একদিন দেশে আসবে। ভ্যাকসিনের জন্য নিবন্ধন আগামী ২৬ জানুয়ারি থেকে শুরু হবে। এ নিবন্ধন করা যাবে অনলাইনেও।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের সম্মেলন কক্ষে করোনার ভ্যাকসিন বিষয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৮ বছরের নিচে এবং গর্ভবতী নারীদের টিকা দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রে দুজন নার্স থাকবেন, যারা টিকা দেবেন। থাকবেন ৪ জন স্বেচ্ছাসেবী। রেজিস্ট্রেশন করার পর এসএমএস করে টিকা নেওয়ার দিন ও সময় জানানো হবে।

ব্রিফিংয়ে বলা হয়, ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে সরকারের অগ্রাধিকার তালিকার বাইরের সাধারণ মানুষকে নিবন্ধন করতে হবে। তবে অনলাইনটি এখনো সম্পন্ন হয়নি। জেলা-উপজেলায় ভ্যাকসিন সেন্টারেও এ নিবন্ধন করা যাবে। নিবন্ধনের জন্য প্রয়োজন হবে জাতীয় পরিচয়পত্র। তাছাড়া নিবন্ধন প্রক্রিয়া সম্ভব নয়। কারণ জাতীয় পরিচয়পত্র ভ্যাকসিন গ্রহণকারীর বয়স যাচাই করা হবে। একইসঙ্গে ভাকসিন নেয়ার পর সনদ দেয়া হবে।

জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ভ্যাকসিন দেয়ার জন্য আলাদা টিম গঠন করা হচ্ছে। এছাড়াও কয়েকটি বিশেষায়িত হাসপাতালে ভ্যাকসিন পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত