করোনায় আরও ২২ জনের মৃত্যু

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২১, ১৭:১০

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৮০৩ জনে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৮৪৯ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ২৩ হাজার ৩০২ জনে।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও সাত জন নারী। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২১ জন। বাড়িতে এক জন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৭১৮ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১২৬ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১১৪ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯৭ হাজার ৫৭৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৮৬ হাজার ৩২৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১১ হাজার ২৪৭ জন।

সারাদেশে ১৯৩টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৪টি, জিন-এক্সপার্ট ২৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৫১টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ১৮১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ৭১ হাজার ৪১৬টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ছয় দশমিক ০২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৮ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত