দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৬ জনের মৃত্যু

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২০, ২০:১৯

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৯ জনের। একই সময়ে এই মহামারিতে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ১ হাজার ৫৯৩ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৪৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪১২ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৯৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৭৬৯টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৬৭৩টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ লাখ ৮৩ হাজার ৭৭৯টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ১১ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৯ দশমিক ৩০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭২ দশমিক ৭৪। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৬ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী আটজন। এদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে চারজন, খুলনা বিভাগে দু’জন, বরিশাল বিভাগে তিনজন। এছাড়া সিলেট ও রংপুর বিভাগে একজন করে দু’জন রয়েছেন । এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৪ জন ও বাড়িতে দু’জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে দু’জন রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৩৩১ জন। আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৬৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৭৮ হাজার ১৪০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬০ হাজার ৯৫৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৭ হাজার ১৮৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত