ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে পোশাককর্মীর মৃত্যু

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৬:০১

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া জানান, ‘মৌসুমী বেগম নামের ২৫ বছর বয়সী এক নারী ডেঙ্গু জ্বর নিয়ে আজ বৃহস্পতিবার হাসপাতালের আইসিইউতে ভর্তি হয়েছিলেন। বেলা ১১টা ৪০ মিনিটে সেখানেই তার মৃত্যু হয়।’

আজ ১৫ আগস্ট (বৃহস্পতিবার) মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৌসুমী বেগম নামে এক পোশাককর্মীর মৃত্যু হয়েছে।

মৌসুমীর স্বামী মো. মামুন বলেন, তাদের বাসা তালতলা মোল্লাপাড়ায়। মৌসুমী ৬০ ফুট এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। আর মামুন কাজ করেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে।

তিনি বলেন, গত মঙ্গলবার সকালে মৌসুমীর জ্বর এলে শ্যামলীর একটি হাসপাতালে রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়ে। অবস্থার অবনতি হলে তাকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

কিন্তু সোহরাওয়ার্দীর চিকিৎসকরা মৌসুমীকে দ্রুত ঢাকা মেডিকেলে নেওয়ার পরামর্শ দেন। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১০টায় মৌসুমীকে ঢাকা মেডিকেলের আইসিইউতে ভর্তি করার পর দুই ঘণ্টার মাথায় তার মৃত্যু হয় বলে জানান মামুন।

তাদের কোনো সন্তান নেই জানিয়ে মামুন বলেন, মৌসুমীর লাশ পিরোজপুরের ভাণ্ডারিয়ায় তাদের গ্রামের বাড়িতে দাফন করা হবে।

সব মিলিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ হাজার ৩৫১ জন; যাদের মধ্যে ৭ হাজার ৮৬৯ জন এখনও দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত