সিরাজগঞ্জ সদর হাসপাতাল এডিস মশার প্রজনন কেন্দ্র

প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ১৩:৩৬

সিরাজগঞ্জ জেলা সদরের সরকারী ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে বর্তমানে ডেঙ্গু রোগীদের চিকিৎসা চলছে। কিন্তু হাসপাতালের আশেপাশেই ময়লা আবর্জনা পড়ে থাকতে দেখা গেছে। 

একটি ওয়ার্ডের পাশে হাসপাতালের ছাদেই ডাবের খোসা পড়ে আছে। বৃষ্টির পানি জমে এসব স্থান এডিস মশার প্রজনন কেন্দ্রে পরিণত হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।   

আরএমওর অফিস কক্ষ ও ট্রমা সেন্টার (বর্তমানে শহীদ এম. মনসুর আলী মেডিক্যাল কলেজের অস্থায়ী কার্যালয়)-এর পেছনে নর্দমার বর্জ্য থেকে গন্ধ ছড়াচ্ছে। গত কয়েকদিন ধরে নাকে হাত রেখে চলাচল করতে হচ্ছে সবাইকে।

মেডিসিন ওয়ার্ডের সহকারী রেজিস্টার ডাঃ শামসুর আরেফিন সুজন বলেন, 'ডাবের খোসা ফেলার বিষয়টি সম্পর্কে আমরা অবগত নই।'

একই ওয়ার্ডের ইনচার্জ শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের সহযোগী অধ্যাপক সৈয়দ ডাঃ মনোয়ার আলী বলেন, 'বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসা দরকার।'  

হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রমেশ চন্দ্র সাহা বলেন, 'ডাব নিয়ে আসার ক্ষেত্রে রবিবার থেকে আপাতত কড়াকড়ি করা হচ্ছে। কেননা নতুন ডাবের খোসায় জমা পানিতে এডিস মশার প্রজনন হতে পারে বা ডিম পাড়তে পারে। মেডিসিন ওয়ার্ডের পাশের বিল্ডিং-এর ছাদে যত্রতত্র ডাবের খোসা নিক্ষেপ ও এসির পানি নির্গমনের বিষয়টি আমরা দেখছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত