মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করতে রাজি হয়েছে ফার্মেসি এবং ওষুধ কোম্পানিগুলো

প্রকাশ : ২৩ জুন ২০১৯, ১৭:১৯

সাহস ডেস্ক

এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করতে রাজি হয়েছে ফার্মেসি এবং ওষুধ কোম্পানিগুলো। রবিবার (২৩ জুন) ওষুধ প্রশাসন অধিদফতরের সভাকক্ষে ওষুধ শিল্প সমিতি, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি, ওষুধ প্রস্তুতকারক কোম্পানি, আমদানিকারক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রতিনিধি, র‌্যাবের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সব স্টেক হোল্ডারকে নিয়ে আয়োজিত সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, এক মাসের মধ্যে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করতে হাইকোর্ট গত ১৮ জুন নির্দেশ দেয়। 

জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ফার্মেসি থেকে সংগ্রহ করে তা নিজস্ব ব্যবস্থায় এবং পরিবেশবান্ধব উপায়ে ধ্বংস করবে ওষুধ প্রস্তুতকারক কোম্পানিগুলো। দীর্ঘ আলোচনার পর তাদের রাজি করানো হয়েছে বলে জানা গিয়েছে। 

এছাড়া আরও জানা যায়, ওষুধ ধ্বংস করার পর ওষুধ প্রশাসন অধিদফতরকে তা রিপোর্ট আকারে জানাতে হবে। এই সংক্রান্ত একটি চিঠি অধিদফতরের পক্ষ থেকে সব স্টেকহোল্ডারকে পাঠানো হবে।

ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো মাহবুবুর রহমান বলেন, বৈঠকে সবাই সম্মত হয়েছে মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করার ব্যাপারে। এক্ষেত্রে ফার্মেসি এবং ওষুধ প্রস্তুতকারক কোম্পানি উভয়েই একে অপরকে সহযোগিতা করবে। কাজটি শেষ করে অধিদফতরে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

সাহস২৪.কম/জয়

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত