১ লাখ শিশুকে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াবে রাসিক

প্রকাশ : ২৯ মার্চ ২০১৯, ১৮:৩২

সাহস ডেস্ক

ফাইলেরিয়াসিস নির্মূল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় এবার মহানগরীর ৪৮১ স্কুলের ৯৮ হাজার ৩৩ জন ছাত্র-ছাত্রীকে একটি করে কৃমিনাশক ট্যাবলেট খাওয়াবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

আগামী ৬ থেকে ১১ এপ্রিল মহানগরীতে কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ও ক্ষুদে ডাক্তার দিয়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য পরীক্ষাও করানো হবে।

রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এ উপলক্ষ্যে গত ২৭ মার্চ  বুধবার) সকালে নগর ভবনে সরিৎ দত্ত গুপ্তকক্ষে সভা করা হয়েছে। সভায় এসব পরিকল্পনা নেওয়া হয়।

তিনি বলেন, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহে এবার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি মাদ্রাসা, মক্তব ও এতিমখানাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানকে এ কার্যক্রমের আওতায় আনার পরিকল্পনা রয়েছে। তাই এ লক্ষ্যকে সামনে রেখে ৫ থেকে ১৬ বছর বয়সী বিদ্যালয়গামী ও একই বয়সী বিদ্যালয় বহির্ভূত, ঝরেপড়া, পথশিশু, কর্মজীবী শিশুসহ সব শিশুকে এ কার্যক্রমের আওতায় আনা হবে।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম কৃমিনাশক এ ট্যাবলেট খাওয়ার গুরুত্ব তুলে ধরে বলেন, ভবিষ্যত প্রজন্মকে সুস্থ ও সবলভাবে গড়ে তুলতে এর কোনো বিকল্প নেই। এজন্য কোনো ধরনের গুজবে কান না দিয়ে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর বিষয়ে শিশুদের উদ্বুদ্ধ করতে হবে। এজন্য গণমাধ্যমকে সহযোগিতার আহ্বান জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত