চুয়াডাঙ্গায় তিন দিনে ৪ শতাধিক রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশ : ২২ মার্চ ২০১৯, ১৪:৩৮

শামসুজ্জোহা পলাশ

চুয়াডাঙ্গায় গত কয়েক দিন ধরে চলছে আবহাওয়ার খামখেয়ালিপনা। সূর্য উঠার সাথে সাথে বেশ গরম আবহাওয়া দিয়ে দিনের শুরু হচ্ছে। বেলা বাড়ার সাথে বাড়ছে রোদের তেজ ও গরম। আবার সন্ধ্যা হতে-না-হতেই বইছে হিমেল হাওয়া। ফলে অনুভূত হচ্ছে শীতের আমেজ। 

আবহাওয়ার এই তারতম্যে রোগজীবাণু বাসা বাঁধছে শিশু বয়ষ্কদের মাঝে। জ্বর, সর্দি কাশি, গলাব্যথা, ভাইরাল ফিভার নিয়ে শিশু ও বয়ষ্কদের অনেককে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে।

গত ৩ দিনে হাসপাতালে ভর্তি হয়েছে ৪ শতাধিক শিশু ও বয়ষ্ক রোগী। এছাড়া প্রায় ৫ শতাধিক রোগী হাসপাতালের বর্হিবিভাগ থেকে চিকিৎসা ও চিকিৎসাপত্র নিয়ে বাড়ি ফিরেছে। হটাৎ করে রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে ডাক্তার ও সেবিকারা।

চিকিৎসকরা জানান, তাপমাত্রার তারতম্যে ফুসফুসের সংক্রমণ মারাত্মক আকার ধারণ করছে। যে কারণে কখনো কখনো হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসারও প্রয়োজন পড়ছে। আবহাওয়া পরিবর্তনের কারণে ঠান্ডা জনিত রোগে আক্রন্ত রোগীর সংখ্যা বাড়ছে।

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, গত তিন দিনে ঠান্ডাজনিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে শুধু বর্হিবিভাগে নারী-পুরুষ ও শিশুসহ চিকিৎসা নিয়েছে ৫ শতাধিক রোগী। এই তিন দিনে ভর্তি হয়েছে ৪ শতাধিক রোগী। 

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত