জামালপুরে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০১

জামালপুর সদর উপজেলায়  বিনামূল্যে দিনব্যাপী চক্ষু চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ৯টায় ৪নং তুলশীর চর ইউনিয়নের ডৌয়াতলা এস. এইচ. উচ্চ বিদ্যালয় মাঠে চক্ষু শিবিরের আয়োজন করেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ সদস্য ও হাসুমণি’র পাঠশালার সভাপতি মারুফা আক্তার পপি।

ডা: কে.জামান বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডা: মনিষা ও ডা: দেবশ্রী সহ মোট দশজনের টিম এই চক্ষু শিবিরে ৮০০ জন দুস্থ চক্ষু রোগীকে চিকিৎসাসেবা দেন।এর মধ্যে ৭৩৮ জনকে আংশিক চিকিৎসাসেবা ও নারী রোগীদের চশমা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। গুরুতর ৬২ জন রোগী চোখের ছানি অপারেশন করার জন্য বাছাই করেন তারা। এদেরকে আগামীকাল থেকে ক্রমান্বয়ে ময়মসিংহে, ডা: কে.জামান বিএনএসবি চক্ষু হাসপাতালে থাকা-খাওয়াসহ বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স সংযোজন করা হবে।

চক্ষু শিবির অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেন ময়মনসিংহ  মেডিকেল হাসপাতালের কার্ডিওলজী বিভাগের চিকিৎসক ডা: মো. সাইফুল ইসলাম।।

এসময় মারুফা আক্তার পপি বলেন, বর্তমান সরকারের অনেক উন্নয়নমূলক কাজ রয়েছে। এর মধ্যে অন্যতম হলো কমিউনিটি ক্লিনিক। কমিউনিটি ক্লিনিকের ধারণাটি বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার চিন্তা থেকে এসেছে। দেশে কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্যসেবা গ্রাম পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। স্বাস্থ্য সহকারীরা তাদের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করছেন। তারা দেশের তৃণমূল পর্যায়ে দরিদ্র মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেন।

তিনি আরো বলেন, শান্তিময় বাংলাদেশের জন্য শেখ হাসিনাকেই প্রয়োজন। উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে আবারো শেখ হাসিনা কে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে হবে।

তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমাদের মেধামননকে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সোলায়মান হোসেন, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন, স্কুল শিক্ষক ও ছাত্রছাত্রীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত