বন্যায় আটকে যাওয়াদের বাঁচাতে ৯৯৯-এ কল, উদ্ধার ৩

প্রকাশ : ২৫ আগস্ট ২০২১, ২০:৪১

সাহস ডেস্ক

সাত ঘণ্টার টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে খাগড়াছড়ির নিচু এলাকাগুলো। এ সময় অপর্ণা চৌধুরী পাড়ায় একটি পরিবারের তিন সদস্য আটকে পড়ে বন্যার পানিতে। পরে তাদের উদ্ধার করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল দিলে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি দল।

বুধবার (২৫ আগস্ট) সকালে ঘটনাটি ঘটে খগড়াছড়ি অপর্ণা চৌধুরী। উদ্ধারকৃতরা হলেন- জোহরা বেগম (৭০), নাজমা বেগম (৩২) এবং রিয়া আক্তার (৩২)।

ঘটনা সূত্রে জানা যায়, টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে খাগড়াছড়ির চেঙ্গী, মাইনী নদীর পানি বেড়ে যাওয়ায় সকাল থেকে বিভিন্ন এলাকার নদী তীরবর্তী মানুষ পানিবন্দি হয়ে পড়ে। পানি থেকে বাঁচতে অনেকে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

এছাড়া পানিবন্দি অবস্থায় আটকে যাওয়ায় অনেকে সাঁতার কিংবা নৌকায় করে অন্যত্র আসতে পারলেও শহরের অপর্ণা চৌধুরী পাড়ার একটি পরিবারের তিন সদস্য বন্যার পানিতে আটকে যায়। পরে তাদের উদ্ধারের জন্য স্থানীয়রা জরুরি সেবা ৯৯৯-এ কল করে সহযোগিতা চাইলে ফায়ার সার্ভিসের একটি টিম তাদের উদ্ধার করে।

এ বিষয়ে খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের স্টেশন সূত্রে জানা যায়, জরুরি সেবা নম্বর থেকে কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে ফায়ার সার্ভিসের একটি দল। টানা বর্ষণে পানি বাড়লেও বন্যার পানি কমে যাবে এ আশায় তারা ঘর থেকে বের হননি।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত