সুন্দরবনে বাঘের থাবায় মৌয়াল নিহত, পৃথক আক্রমণে আহত ১

প্রকাশ : ১৫ এপ্রিল ২০২১, ১৫:০২

সাহস ডেস্ক
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে মধু সংগ্রহ করতে গিয়ে হাবিবুর রহমান (২৭) নামের এক মৌয়াল বাঘের থাবায় নিহত হয়েছেন। বুধবার (১৪ এপ্রিল) সকালে হোগলডাঙা এলাকায় মধু সংগ্রহকালে তিনি বাঘের কবলে পড়েন। বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয়রা বনবিভাগের সহায়তা নিয়ে সুন্দরবনের মধ্যে প্রবেশ করে মৃতদেহের অবশিষ্টাংশ নিয়ে এলাকায় ফিরে আসে।
 
রমজান নগর ইউপি সদস্য আনারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, কৈখালী স্টেশন থেকে পাশ নিয়ে এপ্রিলের শুরুতে সহযোগীদের নিয়ে উপজেলার মীরগাহ্ গ্রামের হাবিবুর রহমান সুন্দরবনে প্রবেশ করেন। বুধবার সকালে আকস্মিকভাবে বাঘ তার ওপর হামলে পড়ে এবং মৃতদেহ নিয়ে বনের গভীরে চলে যায়। এক পর্যায়ে সহযোগী মৌয়ালদের মাধ্যমে খবর পেয়ে বন বিভাগের সহায়তায় স্থানীয়রা সুন্দরবনে ঢুকে হাবিবুরের মৃতদেহ উদ্ধার করে।
 
অপরদিকে, মঙ্গলবার বিকেল ৫টার দিকে সাতক্ষীরা রেঞ্জের কাছিকাটা এলাকায় বাঘের থাবায় রবিউল শেখ (২২) নামে আরেকজন মৌয়াল আহত হয়েছেন। বুধবার (১৪ এপ্রিল) সকালে আহত রবিউল নিয়ে লোকালয়ে ফিরেছেন অন্য মৌয়ালরা। গলায় জখম হয়েছেন তিনি।
 
আহত রবিউল শেখ সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯ নম্বর সোরার হালিম শেখের ছেলে।
 
সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের কর্মকর্তা আবুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হতাহতরা বৈধ পাশ নিয়ে বনে প্রবেশ করেছেন। বাঘের আক্রমণে হাবিবুর রহমান নামের একজন মৌয়াল নিহত ও রবিউল শেখ নামের এক মৌয়াল আহত হয়েছেন। বন বিভাগ থেকে পাশ দেওয়ার সময় তাদেরকে সতর্ক হয়ে মধূ সংগ্রহ করতে বলা হয়েছিল।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত