অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৩৫

সাহস ডেস্ক

সারা দেশে মাঘের শীতের সঙ্গে যোগ হয়েছে শৈত্যপ্রবাহ। কনকনে ঠান্ডা বাতাস কাবু করে ফেলছে মানুষকে। এই শৈত্যপ্রবাহ সারাদেশে আরও দুই থেকে তিন দিন অব্যাহত থাকতে পারে। আগামী তিন দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়বে, কমবে শীতের প্রকোপ।

সোমবার (১ ফেব্রুয়ারি) সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারি মো. ফরমান আলী এই তথ্য নিশ্চিত করেছেন।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারি জাহেদুল ইসলাম মাসুম বলেন, তীব্র শৈত্যপ্রবাহ বইছে শ্রীমঙ্গলে। গতকাল রোববার (৩১ জানুয়ারি) কুড়িগ্রামের রাজারহাটে ছিলো শ্রীমঙ্গলের মতো তাপমাত্রা অর্থাৎ ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। কুড়িগ্রাম থেকে হিমালায় অপেক্ষাকৃত কাছে বলে হিমালয়ের উত্তরের হাওয়ার প্রভাবটা এদিকে এসে দেখা দিয়েছে।

এদিকে, আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, নীলফামারী, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজার জেলার উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী ও বরিশাল বিভাগ এবং রংপুর ও খুলনা বিভাগের কোথাও কোথাও এবং সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, ফেনী, হাতিয়া ও সন্দ্বীপ অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং পাশাপাশি দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত