অব্যাহত থাকতে পারে মৃদু শৈত্যপ্রবাহ

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২০, ১৩:৩২

সাহস ডেস্ক

গোপালগঞ্জ, কুমিল্লা, তেতুলিয়া, রাজারহাট ও চুয়াডাঙ্গা অঞ্চলগুলোর ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বুধবার (২৩ ডিসেম্বর) আবহাওয়া অফিস জানায়, পঞ্চগড়ের তেতুলিয়ায় আজ দিনের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

পঞ্চগড় জেলায় গত তিন দিন ধরেই সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে যা মানুষের সাধারণ জীবনযাত্রা বিঘ্নিত করছে, বিশেষ করে উত্তরাঞ্চলীয় জেলাগুলোতে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। এর আগে তেঁতুলিয়ায় সোম ও রবিবার যথাক্রমে সর্বনিম্ন ৭.৫ এবং ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। দেশের উত্তরের সর্বশেষ সীমান্তবর্তী শহর তেঁতুলিয়ায় প্রতি বছরই চরম শীত অনুভূত হয়।

গত বছরের ৮ জানুয়ারি তেঁতুলিয়ায় ২.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয় যা বাংলাদেশের ইতিহাসে সর্বনিম্ন রেকর্ড করা তাপমাত্রা। এদিকে, মঙ্গলবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে বলে সকালে এক বুলেটিনে জানায় আবহাওয়া অফিস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত