শীতের তীব্রতায় ঘরবন্দি কুড়িগ্রাম ও লালমনিরহাটের বাসিন্দারা

প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২০, ১৩:০১

সাহস ডেস্ক

শীতের তীব্রতা বাড়ায় ঘরবন্দি হয়ে পড়েছেন কুড়িগ্রাম ও লালমনিরহাটের চরাঞ্চলের বাসিন্দারা। গরম পোশাক না থাকায় কাজের সন্ধানে বের হতে পারছেন না তারা। সময় গড়িয়ে দুপুর হতে চললেও দেখা নেই সূর্যের। কুয়াশার চাদরে ঢেকে আছে চারদিক। দিনেও যানবাহন চলছে হেড লাইট জ্বালিয়ে।

রবিবার (২০ ডিসেম্বর) ভোর ৬টায় এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস। কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানিয়েছেন, এই অবস্থা আরো ২-৩ দিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, রংপুর বিভাগ এবং গোপালগঞ্জ, সীতাকুণ্ড, ফেনী, শ্রীমঙ্গল, পাবনা, বদলগাছী, যশোর, কুমারখালী, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টা এই অবস্থা অপরিবর্তিত থাকতে পারে। তবে রাতের তাপমাত্রা কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে।

চরাঞ্চলের বাসিন্দাদের দুর্ভোগের বিষয়ে জানতে চাইলে লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন বলেন, চরাঞ্চলের মানুষজন ঠান্ডায় কাহিল হয়ে পড়েছেন। সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উত্তম কুমার রায় বলেন,  সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে চরাঞ্চলের শীতার্ত মানুষের খোঁজ রাখা হচ্ছে। প্রয়োজন অনুযায়ী এসব শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত