আজও ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১২:৪২

সাহস ডেস্ক

নিম্নচাপের প্রভাবে শনিবারও (২৪ অক্টোবর) ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। পূর্বাভাসে বলা হয়, শনিবার সকালে ঢাকায় ঝিরঝিরে বৃষ্টি হলেও বর্তমানে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। রাজধানীতে দুপুর পর্যন্ত থেমে থেমে বৃষ্টি হতে পারে। তবে ঢাকায় বিকেল থেকে বৃষ্টি কমে আসতে পারে।

শনিবার (২৪ অক্টোবর) সারাদিন দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানায়, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি স্থল নিম্নচাপে পরিণত হয়ে ফরিদপুর, মাদারীপুর হয়ে মানিকগঞ্জে অবস্থান করছে। এর প্রভাবে দেশের প্রায় বেশিরভাগ এলাকায় ঝড়ো হাওয়াসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে।

পূর্বাভাসে বলা হয়, স্থল নিম্নচাপের প্রভাবে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী,ময়মনসিংহ, রংপুর এবং সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। চট্টগ্রাম, মোংলা, পায়রা সমুদ্রবন্দর ও কক্সবাজারে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত