বন কর্মীদের তালাবদ্ধ করে আগর গাছ কেটে নিলো চোরচক্র!

প্রকাশ : ২০ মে ২০১৯, ১৫:১৬

কমলগঞ্জ প্রতিনিধি

বেপরোয়া মৌলভীবাজারের কমলগঞ্জের আগর গাছ চোরচক্র হানা দিচ্ছে লাউয়াছড়া জাতীয় উদ্যানে। গত এপ্রিল মাসে দশ দিনের ব্যবধানে লাউয়াছড়া জাতীয় উদ্যান থেকে দুটি আগর গাছ চুরি হয়। এবার বাঘমারা বন ক্যাম্পের বনকর্মীদের ঘরে তালাবদ্ধ রেখে একটি আগরগাছ কেটে নিয়ে গেছে চোরচক্র।

গত বৃহস্পতিবার (১৬ মে) দিবাগত রাত আড়াইটায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ফুলবাড়ি চা বাগান সংলগ্ন বাঘমারা বন ক্যাম্প এলাকায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় বন ক্যাম্পে কর্মরত দুই কর্মী মোক্তার আলী (৩৮) ও আহসান হাবিব (৩৭) ও ফুল মিয়াকে (৪০) অস্ত্রের মুখে তিনটি কক্ষের ভিতরে রেখে বাইরে থেকে দরজায় তালা দিয়ে সশস্ত্র পাহারা বসায় চোরচক্র। এরপর ক্যাম্পের পেছন থেকে প্রায় ৩ ফুট বেড়ের একটি আগর গাছ কেটে ঠান্ডা মাথায় খন্ডাংশ করে নিরাপদে নিয়ে যায়।

বনকর্মী মোক্তার আলী ও আহসান হাবিব বলেন, রাত আড়াইটায় যখন সেহরির জন্য তারা প্রস্তুতি নিচ্ছিলেন। তখন বাইরের দরজায় জোরে আঘাত করে হুমকি দিয়ে বলে কাউকে যেন ফোন না দেওয়া হয়। অন্যতায় এখানে খুন করে যাবে।

খবর পেয়ে রাত সাড়ে ৩টায় মৌলভীবাজারের বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক্ষক মো. আনিসুর রহমান বনকর্মী, ফরেস্ট ভিলেজার, সিপিজ (কমিউনিটি পেট্রোরিং গ্রুপ) সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

শনিবার দুপুরে আবার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আব্দুল মোহিত চৌধুরীর ঘটনাস্থল পরিদর্শন করেন।

লাউয়াছড়া বন রেঞ্জ কর্মকর্তা মোনায়েম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্তক্রমে আগর গাছ চোরদের সনাক্ত করার চেষ্টা চলছে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত