কক্সবাজারে পর্যটক সরাতে হিমশিম

প্রকাশ : ০৩ মে ২০১৯, ১৪:৩২

সাহস ডেস্ক

কক্সবাজারে ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। তবে দুপুরের পর থেকে কক্সবাজারে ঝোড়ো হাওয়ার গতি আরও বাড়তে পারে এবং বৃষ্টি শুরু হতে পারে বলে জানিয়েছে কক্সবাজার আবহাওয়া অধিদপ্তর।

কক্সবাজারে এ মুহূর্তে সাগর উত্তাল। তবে সমুদ্র সৈকতে ৪ নম্বর বিপদ সংকেত বহাল রয়েছে। এর মধ্যেও পর্যটকদের সৈকতে ঘোরাঘুরি করতে দেখা গেছে। তাঁদের সরাতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। 

পর্যটক, জেলে ও নিম্নাঞ্চল এবং দ্বীপ এলাকার বাসিন্দাদের দুপুরের পর থেকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বলা হয়েছে। কুতুবদিয়া, মহেশখালী, সেন্টমার্টিন সহ দ্বীপগুলোর আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে।

কক্সবাজার জেলার ভারপ্রাপ্ত প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার  বলেন, ‘জেলার চার লাখ মানুষকে আশ্রয় দেওয়ার মতো স্থান রয়েছে। আমরা প্রস্তুত আছি।’

স্থানীয় জেলেরা জানান, কক্সবাজার থেকে গভীর সাগরে মাছ ধরতে গিয়েছিল প্রায় এক হাজার নৌকা। বেশির ভাগই ফিরে এসেছে। এখনো ৩০ শতাংশের মতো ফেরেনি। তবে জেলেরা ঘূর্ণিঝড়ের সতর্ক বার্তা সম্পর্কে জেনেছেন।

সাগর উত্তাল হলেও সকালের দিকে সৈকতে পর্যটকদের ভিড় ছিল। পর্যটকদের সৈকত থেকে সরিয়ে নিতে কর্তৃপক্ষকে হিমশিম খেতে হয়। তাঁদের মাইকিং করে নিরাপদে সরে আসতে আহ্বান জানানো হলেও তা আমলে নিচ্ছিলেন না। অনেকে ব্যস্ত হয়ে পড়েন ছবি তুলতে। পরে পুলিশ ও পর্যটন পুলিশ জিপ গাড়িতে করে এসে সব পর্যটককে সরিয়ে নেন।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত