সময়ের আগেই সন্ধ্যা নেমেছে ঢাকার আকাশে

প্রকাশ | ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৯

অনলাইন ডেস্ক

পশ্চিমা লঘুচাপ ও পূবালী বায়ুর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও আবার বৃষ্টি না হলেও রয়েছে মেঘলা আবহাওয়া।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বৃষ্টি হলেও এখানকার আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। হু-হু করে বইছে দখিনা বাতাস। যেন এখনই নামবে ঝুম বৃষ্টি। কেবলই সময় দেওয়া হয়েছে তার প্রস্তুতি নেওয়ার।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, আজ সকালে ঢাকাতে ১৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আগামীকাল পর্যন্ত আবহাওয়ার এরকম অবস্থা থাকতে পারে। মাঝে মাঝে মেঘ ও রোদের তারতম্য ছাড়াও বিচ্ছিন্নভাবে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও শিলা বৃষ্টি হতে পারে।

আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় ঝড়ো হাওয়া ও বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সারাদেশে রাত দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৭২ ঘন্টার শেষের দিকে আবহাওয়ার উন্নতি হতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া বার্তায় বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।