বসন্তের আগেই ঝড়-বৃষ্টির আভাস

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১২:০১

সাহস ডেস্ক

দক্ষিণ বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, খুলনা ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিস বলছে, এই বৃষ্টিতে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমে যেতে পারে। তবে তা স্থায়ী হবে মাত্র দু’তিন দিন।

শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) বিকেল থেকে আকাশে মেঘ জমতে শুরু করে। তবে দেশের  কোথাও কোথাও সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। অনেক স্থানে বজ্রবৃষ্টিও শুরু হয়েছে। তেতুঁলিয়ায় ৫ মিলি, ডিমলায় ৪ মি.লি, সৈয়দপুর ও বগুড়ায় ১ মিলি ছাড়াও রাজশাহী,রংপুর, দিনাজপুরে সামান্য বৃষ্টিপাত হয়েছে।

আবহাওয়া অফিস জানানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট, খুলনা ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের উত্তর পশ্চিমাঞ্চলের দু’এক জায়গায় বিছিন্নভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিস বলছে, সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

ঢাকায় উত্তর/উত্তর-পূর্বদিক থেকে ঘণ্টায় ৫-১০) কি. মি. বেগে হিমেল বাতাস বইতে শুরু করেছে। এতে খানিকটা শীত অনুভূত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত