নেত্রকোনার আটপাড়ায় শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি

প্রকাশ : ১১ মে ২০১৮, ১৩:১৫

১০ মিনিটের কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে নেত্রকোনা জেলার আঠপাড়া উপজেলার বিভিন্ন স্থানে ধানসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার (১১ মে) সকাল ৭টায় শুরু হওয়া আধাঘণ্টার ঝড় ও শিলাবৃষ্টিতে নেত্রকোনা জেলার প্রায় ৭০ হেক্টর ফসলি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। নিহত হয়েছেন একজন। আহত হয়েছে দেড় শতাধিক মানুষ।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুদিনে ঝড়ের কারণে আঠপাড়া উপজেলার ইকরাটিয়া, রবিয়ারগাতি, দুওজ, চাইড়া, মংগলসীধ, আটাশিয়া, কইলং, গরমা, নুনেশ্বর সহ বিভিন্ন ইউনিয়নের ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টির কারণে কাঁচা ও আধাপাকা বোরো ধান ঝরে পড়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকরা এখন কান্নাকাটি করছেন।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ঝড়ে নেত্রকোনার তিনটি উপজেলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো হলো নেত্রকোনা সদর, পূর্বধলা ও আটপাড়া।

আঠপাড়া ইউনিয়নের রবিয়ারগাতি গ্রামের মিলন খান পাঠান জানান, আমাদের এলাকার কৃষকরা একেবারে সর্বস্বান্ত। আর কয়েকদিন পরই আমরা পাকা ধান ঘরে তুলতে পারতাম। কিন্তু সেই স্বপ্ন এখন ফিকে হয়ে গেছে। আমার প্রায় ৪ একর জমির বোরো ধান ক্ষতিগ্রস্ত হয়েছে।

নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, ঝড়ে একজন নিহত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে খোঁজখবর নিয়ে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত