x

এইমাত্র

  •  করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪০১৯
  •  খাবারের বিল বিতর্ক: খরচের হিসাব দিল ঢাকা মেডিকেল কর্তৃপক্ষ
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ১৮ হাজার, আক্রান্ত ১ কোটিরও বেশি
  •  কানাডায় বিদেশি পর্যটক ঢোকার ক্ষেত্রে নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ানো হয়েছে
  •  কারিগরির ডিপ্লোমায় ভর্তি হতে পারবেন সব বয়সীরা

‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’ প্রিমিয়ার শো অনুষ্ঠিত

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৮:৪৯

সাহস ডেস্ক

তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ নির্র্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’র প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রবিবার দুপুরে অনুষ্ঠিত প্রিমিয়ার শো অনুষ্ঠানে প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’ নির্মাণের প্রেক্ষাপট ও গুরুত্ব তুলে ধরে সংক্ষিপ্ত আলোচনা করেন চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ।

তিনি বলেন, বাঙালি জাতির এ যাবত কালের শ্রেষ্ঠ অর্জন একাত্তরের মুক্তিযুদ্ধ ও বিজয়। বাঙালি বিজয় অর্জন করেছে এখন থেকে আটচল্লিশ বছর আগে। মুক্তিযুদ্ধের চেতনার সোনার বাংলা গড়ার সংগ্রাম চলমান। এ সংগ্রামে বাঙালির বিজয় এগিয়ে নিতে নতুন প্রজন্মের মাঝে বিজয়ের চেতনার জাগরণ ঘটাতে নির্মিত হয়েছে প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’। 

সংক্ষিপ্ত আলোচনার পরেই চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত ছয় মিনিট দৈর্ঘ্যরে প্রামাণ্য চলচ্চিত্র ‘এগিয়ে চলি বিজয়ের চেতনায়’র প্রথম প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

প্রিমিয়ার শো অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাসহ জেলার বিভিন্ন সরকারি-আধা সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী-পেশার নেতৃস্থানীয় শতাধিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে এ প্রামাণ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ। প্রামাণ্য চলচ্চিত্রটিতে জাতীয় পতাকা শোভিত বিজয় র‌্যালি, দেয়ালিকা উৎসব, ক্ষুদে লিখিয়ে কর্মশালা, মুক্তিযুদ্ধের স্মরণে নির্মিত বিভিন্ন স্মৃতিস্তম্ভ-মিনার ইত্যাদি উঠে এসেছে।

তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ জানান, দেশের আপামর জনতার দেশপ্রেমের জাগরণই পারে একটি সর্বাঙ্গীন উন্নত বাংলাদেশ বিনির্মাণের যাত্রা শুরু করতে। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেমে উজ্জীবিত করার মহতি উদ্যোগে আমাকে সম্পৃক্ত করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের প্রতি আমি কৃতজ্ঞ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত