আসছে কোক স্টুডিওর ‘নাহুবো’

প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ১৩:২০

বিনোদন ডেস্ক

‘বনবিবি’র রেশ কাটতে না কাটতেই শনিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৬টায় প্রকাশ্যে আসছে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় মৌসুমের তৃতীয় গান ‘নাহুবো’। গানটি লিখেছেন শিল্পী অনিমেষ রায় ও শিল্পী সোহানা রহমান।

অনিমেষ রায় বলেন, ‘পৃথিবীতে প্রত্যেক মানুষ আলাদা অস্তিত্ব নিয়ে এসেছে। একজনের সঙ্গে আরেকজনের আচরণ, চিন্তাভাবনা-সব আলাদা। অন্য কারও মতো হতে যাব কেন? এ গানে নিজের মতো করে বাঁচতে চাওয়ার তাগিদ তুলে ধরা হয়েছে।’

হাজং ভাষায় ‘নাহুবো’ শব্দের বাংলা অর্থ ‘হবে না’; পৃথিবীতে আসার পর মানুষের ওপর নানা ধরনের চাপ আরোপ করে সমাজ। অনিমেষের ভাষ্যে, ‘গানের কথায় বলা হয়েছে, সেসব চাপ আমি নেব না। আমি আমার মতো ভাবতে চাই, বাঁচতে চাই। আমার মতো করে কেউ গ্রহণ করলে তার সঙ্গে আছি।’

ঢাকায় আসার পর মাস চারেক আগে গানটি লিখেছেন অনিমেষ। মূলত গানের হাজং ভাষার অংশ লিখেছেন অনিমেষ, র‍্যাপ গানের অংশ লিখেছেন সোহানা। লেখার পাশাপাশি গানে কণ্ঠও দিয়েছেন তারা; গানে শিল্পী হিসেবে আছেন সায়ন্তন মাংসাং, সাদুল ইসলাম, ইমরান আহমেদ। গানের সুরও করেছেন সায়ন্তন মাংসাং।

উল্লেখ্য, গেলো বছর কোক স্টুডিও বাংলার প্রথম মৌসুমে ‘নাসেক নাসেক’ গানটি পরিবেশন করে রাতারাতি পরিচিতি পান অনিমেষ। এবার দ্বিতীয় মৌসুমের একমাত্র গানে কণ্ঠ দেন তিনি।

সাহস২৪.কম/এনএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত