সালমান শাহ’র ২৬তম মৃত্যু বার্ষিকী আজ

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:০৬

সাহস ডেস্ক

ঢালিউডের আলোড়ন সৃষ্টিকারী অমর নায়ক সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী আজ। জীবদ্দশায় মাত্র ২৭টি ছবিতে অভিনয় করেছেন তিনি। কিন্তু মৃত্যুর ২৬ বছর পরও তার জনপ্রিয়তায় একটুও ভাটা পড়েনি দর্শক-ভক্তদের কাছে। বাংলা ছবির ফ্যাশন আইকন সালমান শাহ ১৯৯৬ সালের এই দিনে তার রহস্যজনক মৃত্যু হয়।

আত্মহত্যা করেছেন তিনি- এই মর্মে কয়েকবার তদন্ত সংস্থা তাদের প্রতিবেদনও দাখিল করেছেন আদালতে।তবে তার মা নীলা চৌধুরী এখনও সালমানের মৃত্যুকে আত্মহত্যা মানতে নারাজ। তার মতে খুন হয়েছেন তার ছেলে। সবকিছু ছাপিয়ে তার মৃত্যু এখনও রহস্যের আড়ালেই রয়ে গেছে। সালমানের প্রয়াণ দিনে তার অবদান ও স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেটের দাড়িয়াপাড়ায় অবস্থিত নানাবাড়িতে জন্মগ্রহণ করেন সালমান শাহ। তার পারিবারিক নাম শাহরিয়ার চৌধুরী ইমন। বাবা কমর উদ্দিন চৌধুরী ও মা নীলা চৌধুরী। দুই ভাইয়ের মধ্যে সালমান বড় ছিলেন। ছোটবেলায় তিনি ছিলেন কণ্ঠশিল্পী। ইমন নামে অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশুশিল্পী হিসেবে।

১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢালিউডে পা রাখেন সালমান শাহ। তিন বছরে অভিনয় করেছেন মোট ২৭টি ব্যবসাসফল সিনেমায়। ১৯৯৬ সালের আজকের এই দিনে ক্ষণজন্মা চিত্রনায়ক সালমান শাহ সবাইকে কাঁদিয়ে চলে যান না ফেরার দেশে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত