শিল্পী সমিতিতে বিচার দিলেন মাহি

প্রকাশ | ২৩ আগস্ট ২০২২, ১৯:৪৯

অনলাইন ডেস্ক

আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক প্রক্রিয়ায় একে অপরের প্রতি অভিযোগ আর পাল্টা অভিযোগ চলছিলো গত কয়েকদিন ধরে। ঢালিউডে বয়ে চলা সুবাতাসে সেটা যেন একদলা থুথু হয়ে ভেসে বেড়াচ্ছিল।

মূলত বাহাসটা হচ্ছিলো প্রযোজক জেনিফার ফেরদৌস আর নায়িকা মাহিয়া মাহির সঙ্গে। একে অপরের প্রতি বিস্তর অভিযোগ। তাদের মুক্তিপ্রতীক্ষিত ছবি ‘আশীর্বাদ’-এর পোস্টার ফেসবুকে শেয়ার প্রসঙ্গে শুরু হয় এই বিতর্ক। সেটি শেষপর্যন্ত গড়ায় তাদের ব্যক্তিজীবনেও!

অবশেষে এমন বিতর্কের সুরাহা প্রার্থনা ও নিজের সম্মান হরণের অভিযোগ তুলে মাহিয়া মাহি চলচ্চিত্র শিল্পী সমিতিতে চিঠি দিয়েছেন। সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লেখা এই চিঠিটি মঙ্গলবার (২৩ আগস্ট) জমা দেন মাহি। পাশাপাশি সেটি প্রকাশ করেন সোশ্যাল হ্যান্ডেলেও। ক্যাপশনে লিখেন, এখন আমার অভিভাবকরা আমার হয়ে কথা বলবেন।

অভিযোগপত্রে মাহি লেখেন, আমি ২০১২ সাল থেকে সম্মানের সঙ্গে কাজ করে যাচ্ছি। সম্প্রতি ‘আশীর্বাদ’ সিনেমার প্রযোজক তাহেরা ফেরদৌস জেনিফার আমার বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা অভিযোগ এনে বাজে মন্তব্য করে যাচ্ছেন। যেসব মন্তব্য ইতোমধ্যেই ইউটিউবসহ সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই সঙ্গে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করার হুমকিও দিচ্ছেন তারা।

প্রযোজক জেনিফারের উদ্দেশ্যপ্রণোদিত এসব বক্তব্যে বিব্রত মাহি। বলছেন, ‘এতে আমার মানহানি হচ্ছে। শুধু তাই নয়, তার এসব বক্তব্যে জনমনে শিল্পীদের সম্পর্কে নেতিবাচক মনোভাব পরিলক্ষিত হচ্ছে। এটা সকল চলচ্চিত্র শিল্পীদের ইমেজকেই ক্ষুণ্ণ করছে। আমাকে হেয় করাসহ জেনিফার ফেরদৌসের এসব বিতর্কিত কর্মকাণ্ডের প্রতিবাদ জানাচ্ছি।

প্রযোজকের এসব বিতর্কিত কর্মকাণ্ডের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার আবেদন জানিয়ে মাহি লেখেন, এমতাবস্থায় জনাবের নিকট আকুল আবেদন, প্রযোজক জেনিফার ফেরদৌসের বিতর্কিত কর্মকাণ্ডের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করবেন। সেই সঙ্গে আমাকে মানহানি করার বিচার করে শিল্পীদের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার অনুরোধ জানাচ্ছি।

সরকারি অনুদানপ্রাপ্ত ‘আশীর্বাদ’ সিনেমার তাহেরা ফেরদৌস জেনিফার একদিকে, অন্যদিকে মাহিয়া মাহি, রোশান ও মোস্তাফিজুর রহমান মানিক। সিনেমাটির শুটিংয়ের সময় ঘটে যাওয়া নানা অপ্রীতিকর ঘটনা সাম্প্রতিক সময়ে উঠে আসছেন সংবাদ মাধ্যমের সামনে। ছবিটি মুক্তি ও প্রচারণাকে ঘিরেই এসব অভিযোগ একে অপরের বিরুদ্ধে তুলছেন তারা।

পাল্টাপাল্টি এ অভিযোগের শুরু হয়েছিল ১১ আগস্ট রাতে প্রযোজকের ডাকা একটি সংবাদ সম্মেলনে। মাহি ও রোশানের দাবি, সেই আয়োজনে তাদের হেয় করে, ছোট করে কথা বলেন প্রযোজক। এরপর দুই পক্ষের পাল্টাপাল্টি নানা কথার পর মাহিয়া মাহি মঙ্গলবার (২৩ আগস্ট) লিখিত অভিযোগ করলেন শিল্পী সমিতিতে। ‘আশীর্বাদ’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২৬ আগস্ট। এটি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটের সিনেমা।

সাহস২৪.কম/টিআর/এসকে.