মানবতাবাদী শিল্পী হায়দার হোসেন হাসপাতালে

প্রকাশ : ০৮ জুন ২০২২, ১৫:৩৩

সাহস ডেস্ক

ডায়াবেটিসজনিত জটিলতা নিয়ে জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার ও সুরকার হায়দার হোসেন হাসপাতালে ভর্তি। মঙ্গলবার (০৭ জুন) সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা শুরু হয়। খবরটি নিশ্চিত করে তার স্ত্রী নুসরাত জাহান জানান, মঙ্গলবার সকালের দিকে অসুস্থতাবোধ করলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসকের পরামর্শে হাসপাতালে ভর্তি আছেন তিনি। দুই-তিন দিন এখানে থাকতে বলেছেন। তবে এদিন দুপুরের পর থেকে ডায়াবেটিস স্বাভাবিক পর্যায়ে চলে এসেছে।

হায়দার হোসেন বাংলাদেশ বিমান বাহিনীতে একজন বিমান প্রকৌশলী হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন। ১৯৭৯ সাল থেকে তিনি সংগীত পেশার সাথে সম্পৃক্ত। বিখ্যাত সুরকার আলম খানের সঙ্গে প্লেব্যাক গিটার বাজাতেন তিনি। এরপরই পপ সম্রাট আজম খান এর সঙ্গে কাজ করতেন।

হায়দার হোসেন মূলত সমাজ, মানবতা ও দেশের প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ বিষয় গুলো নিয়ে গান করে থাকেন। এ শিল্পীর গাওয়া ‘তিরিশ বছর পরও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ও ‘চিৎকার করে কাঁদিতে চাহিয়াও করিতে পারিনি চিৎকার’ গান দুটি দর্শকমনে বেশ জনপ্রিয় হয়ে আছে। পুরান ঢাকার বেগমবাজার এলাকায় ১৯৬৩ সালের ৯ অক্টোবর জন্মগ্রহণ করেন তিনি। কয়েক বছর ধরে গানে অনিয়মিত হয়ে পড়েছেন ৫৮ বছর বয়সী এই গায়ক।

সাহস২৪.কম/টিএ/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত