বাংলালিংকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার জেমস ও মাইলসের

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৯:০৯

সাহস ডেস্ক

টেলিকম অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাসসহ চার জনের বিরুদ্ধে দায়ের করা মামলা দুটি প্রত্যাহার করে নিয়েছেন জেমস ও মাইলস। বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালতে জেমস ও হামিন আহমেদ মামলা দুটি প্রত্যাহারের আবেদন করেন। এ সময় মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ আদালতকে বলেন, ভুল বোঝাবুঝির জন্য মামলা দায়ের করা হয়। এখন আর মামলা পরিচালনা করতে চাচ্ছি না।

আসামিপক্ষের আইনজীবী মো. মতিউর রহমান মামলা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদীরা স্বেচ্ছায় মামলা প্রত্যাহারের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে গত বছরের ১০ নভেম্বর বাংলালিংকের ৫ কর্মকর্তার বিরুদ্ধে কপিরাইট আইনে পৃথক দুটি মামলা করেন জেমস ও মাইলস ব্যান্ডের মান্নাম আহমেদ ও হামিন আহমেদ। তবে মামলার আসামি বাংলালিংকের প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে যান। তিনি আর দেশে ফিরবেন না জেনে তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়।

মামলাটি দুইটির অভিযোগে বলা হয়, তাদের লেখা ও সুর করা ‘নীলা’ ও ‘ফিরিয়ে দাও’ গান দুইটি বাংলালিংক অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করে আসছে। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্যদিকে জেমসও তার গাওয়া ‘দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’, ও ‘যার যার ধর্ম’ গান সম্পর্কে একই ধরণের অভিযোগ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত