‘সিনেমার ব্যাপারে তাঁর আগ্রহ ছিল প্রবল’

প্রকাশ | ১৯ মে ২০২২, ১৮:২৮

অনলাইন ডেস্ক

বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে দেশের শোবিজ অঙ্গনেও নেমে এসেছে শোকের ছায়া। যুক্তরাজ্যের লন্ডনে বৃহস্পতিবার (১৯ মে) সকালে ৮৮ বছর বয়সে মারা যান তিনি। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী।

ফেসবুকে ফারুকী লেখেন, ‘গাফফার ভাইয়ের অনেক মত বা কথার সাথে আমার দ্বিমত ছিল, অনেক কথার সাথে একমত ছিল। আমার কাজ খুঁজে বের করে দেখে আমাকে ফোন দিয়ে উনি উৎসাহ দিতেন। আমার কাজ সরকারি সেন্সর কলে আটকা পড়লে তিনি এর প্রতিবাদ করতেন। ব্যক্তিগত আলাপচারিতায় যতটুকু বুঝেছি সিনেমার ব্যাপারে তাঁর আগ্রহ ছিল প্রবল। সিনেমা রুচি ছিলো তাঁর সময়ের তুলনায় অগ্রসর। তিশার অভিনয়ের দারুণ ভক্ত ছিলেন উনি।’

আরও লেখেন, “উনাকে আমি অনেকবার একটা কথা বলেছি, “গাফফার ভাই, আপনি যদি আর কিছু নাও লিখতেন, কেবল ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো’র জন্যই আপনার স্থান বাংলাদেশের ইতিহাসে পাকা থাকতো। আপনাকে ভালোবাসুক মন্দবাসুক, প্রতি বছর একবার করে বাংলাভাষী মানুষেরা প্রাণ খুলে গাইবে আপনার লেখা গান। কোনো এক একলা ছাদের নীচে বসে লিখা আপনার শব্দগুলা ডানা মেলবে ওদের কণ্ঠের আবেগে। ভাবা যায় কী এক বিস্ময়কর ঘটনা এই গান? বিদায় আবদুল গাফফার চৌধুরী!” উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে লন্ডনের একটি হাসপাতালে সকাল ৬টা ৪৯ মিনিটে (লন্ডন সময়) মারা যান তিনি।

সাহস২৪.কম/টিএ/এসটি/এসকে.