‘মুজিব’ নিয়ে কান উৎসবে আরিফিন শুভ

প্রকাশ : ১৬ মে ২০২২, ২২:৪০

সাহস ডেস্ক

চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর কান চলচ্চিত্র উৎসবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেইলার প্রদর্শিত হবে। মঙ্গলবার (১৭ মে) এ উপলক্ষেই ঢাকা থেকে ফ্রান্সের উদ্দেশ্যে রওনা দেবেন জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভ। বহুল আলোচিত এই সিনেমায় তিনি বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করেছেন।

এটিই আরিফিন শুভর প্রথম কানযাত্রা। ৭৫তম এ কান উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে আগামী ১৯ মে ভারতীয় প্যাভিলিয়নে ‘মুজিব’র ট্রেইলার প্রদর্শন হবে। এ প্রসঙ্গে আরিফিন শুভ বলেন, ‘এই প্রথম আমার কান চলচ্চিত্র উৎসবে যাওয়া। এটা একটা স্বপ্নের মতো। শুধু আমার জন্য সম্মান নয়, পুরো দেশের জন্য এটা সম্মানের। আমার এই সম্মান আমার ভক্ত এবং সকল বাংলাদেশির জন্য সঙ্গে ভাগ করে নিচ্ছি, যারা আমাকে আরিফিন শুভ বানিয়েছেন।’

এদিকে আরিফিন শুভর সঙ্গে কানে যাওয়ার কথা আছে নুসরাত ইমরোজ তিশা এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাছান মাহমুদের। এ ছাড়া ভারতের তথ্যমন্ত্রীসহ দেশটি থেকে সিনেমাটির টিমের কয়েকজন উপস্থিত থাকবেন। সিনেমাটি প্রসঙ্গে খ্যাতনামা পরিচালক শ্যাম বেনেগাল জানান, সিনেমাটি এখন দীর্ঘ ভিএফএক্স প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মুজিব’ সিনেমার অফিশিয়াল টিজার পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে ১৯৭১ সালের ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে দেওয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের মুহূর্তটিই তুলে ধরা হয়।

সেপ্টেম্বরে মুক্তির অপেক্ষায় থাকা ‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

সাহস২৪.কম/টিএ/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত