ঈদে ইত্যাদি: দর্শকের মুখোমুখি অপূর্ব-পূর্ণিমা

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২২, ১৬:২১

সাহস ডেস্ক

বরাবরের মত এবারও ঈদে টিভি দর্শকদের জন্য বাড়তি আনন্দ নিয়ে আসে ম্যাগাজিন অনুষ্ঠান 'ইত্যাদি'। এবারের ঈদে ইত্যাদিতে দর্শকদের মুখোমুখি হতে দেখা যাবে ছোট পর্দার অভিনয় তারকা অপূর্ব ও চিত্রনায়িকা পূর্ণিমাকে।

ইত্যাদির নিয়মিত পর্বে প্রশ্নোত্তরের মাধ্যমে দর্শক নির্বাচন করা হলেও ঈদের ইত্যাদিতে দর্শক নির্বাচন করা হয় বিভিন্ন উপকরণ দিয়ে। এবারেও একটি ব্যতিক্রমী উপকরণ দিয়ে দর্শক পর্বের জন্য ৬ জন দর্শককে বাছাই করা হয়েছে। অনুষ্ঠানের প্রয়োজনে মাত্র ১৫ সেকেন্ডের জন্য লক্ষাধিক টাকা ব্যয়ে এই উপকরণ তৈরি করা হয়।

হাজার হাজার দর্শক যখন এই উপকরণগুলো ওপরে তুলে ধরেন তখন এক অসাধারণ দৃশ্যের সৃষ্টি হয়। এরপর নির্বাচিত ভাগ্যবান ছয় জন দর্শককে নিয়ে দ্বিতীয় পর্ব শুরু হয়। আর এই পর্বেই দর্শকদের সঙ্গে মুখোমুখি হয়েছিলেন দর্শকপ্রিয় অভিনয় তারকা অপূর্ব ও চিত্র নায়িকা পূর্ণিমা। অভিনেতা-অভিনেত্রী না হয়েও অপূর্ব ও পূর্ণিমার সঙ্গে দর্শকদের তাৎক্ষণিক অংশগ্রহণে অভিনয়-নৃত্য-গান স্টেডিয়ামের গ্যালারিতে উপস্থিত দর্শকরা উপভোগ করেন এবং করতালি দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

ইত্যাদির প্রতিটি বিষয়েই খুঁজে পাওয়া যায় সমসাময়িক প্রসঙ্গ, সমাজের অসংগতির বিরুদ্ধে তীব্র ব্যঙ্গ বিদ্রুপের কষাঘাত। সেটা গান, অভিনয়, নৃত্য-সব কিছুতেই ফুটিয়ে তোলা হয়। ঈদ ইত্যাদিতে পরিবেশিত দলীয় সঙ্গীতও তেমনি একটি পর্ব। সমাজের নানান অনিয়ম-অসংগতি দেখে অনেকেরই দুঃচিন্তা হয়, ক্ষোভ জন্মায়, এই বিষয়ের ওপরেই তৈরি করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত।

প্রতিবারই ভিন্ন ভিন্ন বিষয়ে এসব সঙ্গীতে ইত্যাদির নিয়মিত নৃত্যশিল্পীদের সঙ্গে বিভিন্ন তারকা শিল্পীদের অংশগ্রহণ থাকে। এবার এই পর্বে অংশগ্রহণ করেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় তারকা জুটি সিয়াম আহমেদ ও পূজা চেরী। তার সঙ্গে অংশগ্রহণ করেছেন ইত্যাদির নিয়মিত নৃত্যশিল্পী ও অভিনয় শিল্পীরা।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। ঈদের বিশেষ ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ঈদের পরদিন রাত ০৮টার বাংলা সংবাদের পর।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত