শিশুকে দুগ্ধ খাওয়ানো একটি স্বাভাবিক কাজ- অভিনেত্রী দিয়া মির্জা

প্রকাশ : ০৬ আগস্ট ২০২১, ১৫:৫৯

সাহস ডেস্ক

শিশুকে দুগ্ধ খাওয়ানো একটি স্বাভাবিক কাজ এবং এই কথাটি সবাইকে বিশ্বাস করতে হবে বলে মনে করেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দিয়া মির্জা। বিশ্বব্যাপী বেশ কিছু দিন ধরেই জনসমক্ষে স্তন্যপান করানো নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

কিছুদিন আগেই মা হয়েছেন ‘রেহনা হ্যায় তেরে দিল মে’ খ্যাত অভিনেত্রী দিয়া। তাই স্তন্যপান করানোর ব্যাপারটি তার সঙ্গেও প্রাসঙ্গিক। ওয়ার্ল্ড ব্রেস্ট ফিডিং সপ্তাহ উপলক্ষে এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিয়া জানিয়েছেন, নতুন মা হওয়ার ক্ষেত্রে ভারতীয় সমাজকে আরও সংবেদনশীল হওয়া জরুরি।

তিনি বলেন, বেলজিয়ামে জনসম্মুখে মাতৃদুগ্ধ খাওয়ানো আইন দ্বারা সুরক্ষিত। কিন্তু ভারতে সামাজিক মনোভাবের একটি নিয়মতান্ত্রিক পরিবর্তন আনার প্রয়োজন রয়েছে। শিশুকে দুগ্ধ খাওয়ানো একটি স্বাভাবিক কাজ, এটা সবাইকে বিশ্বাস করতে হবে।

দিয়া আরও বলেন, আর্থিক ও সামাজিকভাবে পিছিয়ে পড়া পরিবারের মায়েরা এক্ষেত্রে আরও বেশি সমস্যায় পড়েন। আমরা কেন কখনো খেয়াল করিনি- কনস্ট্রাকশন সাইট, কারখানা, চাষের এলাকা, রাস্তার ধারে ছোট স্টল এগুলোতে একজন মায়ের সন্তানকে স্তন্যপান করাতে কতটা অসুবিধা হয়?

প্রসঙ্গত, প্রথম বিয়ের ডিভোর্সের পর চলতি বছরই বৈভব রেখিকে বিয়ে করেছেন দিয়া মির্জা। জানা যায়, বিয়ের আগেই অন্তঃসত্ত্বা হয়েছিলেন দিয়া। সেজন্যই তড়িঘড়ি করে বিয়েটা সেরে নিয়েছেন। গত মে মাসে তিনি একমাত্র পুত্র সন্তানের মা হয়েছেন।

সাহস২৪.কম/এসটি/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত