লকডাউনে রাস্তায় শুটিং, মুচলেকা দিয়ে মুক্তি

প্রকাশ : ০৬ জুলাই ২০২১, ১৮:৪৩

সাহস ডেস্ক

মহামারী করোনায় বিধি-নিষেধ অমান্য করে রাস্তায় নাটকের শুটিং করায় তা বন্ধ করে পরিচালক ও শিল্পীদের ধরে নিয়ে যায় পুলিশ। পরবর্তীতে মুচলেকার মাধ্যমে তারা ছাড়া পায়।

৫ জুলাই (সোমবার) সন্ধায় রাজধানীর খিলগাঁওয়ের সি ব্লকে ঘটনাটি ঘটে। শুটিং এর সময় ভীড় জমায় পুলিশ এসে বাধা দেয়। পরিচালক নাসির মাসুদ তার ১২ জনের একটি ইউনিট নিয়ে নাটকের কাজ করছিলেন।

এই বিষয়ে খিলগাঁও থানার ওসি ফারুকুল আলম গণমাধ্যমকে বলেন, 'শুটিংয়ের আশেপাশে অনেক লোকজন জড়ো হয়েছিল, তাই জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় নিয়ে আসা হয়েছিল। অনুমতির কোনো কাগজপত্র তারা দেখাতে পারেননি। পরে মুচলেকা নিয়ে সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে।'

সেই শুটিং দলটিকে থানা থেকে ছাড়িয়ে আনতে অভিনেতা-নির্মাতা হাসান জাহাঙ্গীর গিয়েছিলেন বলে জানা যায়।

এছাড়াও ছোট পর্দার ১৪ সংগঠনের মোর্চা এফটিপিও এক বিবৃতিতে রাস্তা-ঘাটে শুটিং বন্ধের আহ্বান জানিয়েছে। সেই সাথে নির্মাতা-কলাকুশলীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছে এবং বিষয়টি মানা না হলে শুটিং বন্ধের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

করোনা বিরূপ পরিস্থিতির কারণে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে টেলিভিশনের ছাড়পত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুটিং হাউজের ভেতরে নাটকের শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু শুটিং হাউজ ছেড়ে রাস্তা-ঘাটে শুটিং এর অভিযোগ পাওয়া গেছে নির্মাতা-শিল্পীদের বিরুদ্ধে।

সাহস২৪.কম/সজল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত