আবারও আইসিইউতে দিলীপ কুমার

প্রকাশ | ৩০ জুন ২০২১, ১৯:২০

অনলাইন ডেস্ক

হাসপাতালই যেন দ্বিতীয় ঠিকানা হয়ে গেছে ভারতীয় কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমারের। ৯৮ বছর বয়সী এই সুপারস্টারের শারীরিক অবস্থা খুব বেশি ভালো নেই। শ্বাসকষ্ট নিয়ে গতকাল মঙ্গলবার আবারও ভর্তি হলেন হাসপাতালে।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় মুম্বাইয়ের পিডি হিন্দুজা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল। 

দিলীপ কুমারের পারিবারিক বন্ধু বসির খান জানান, 'শারীরিকভাবে দিলীপ সাহেব কদিন ধরে খুব দুর্বল বোধ করছিলেন। বয়সের কথা মাথায় রেখে তাঁকে আমরা হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কারণ, করোনার এই সময়ে বাড়িতে লোকজন কম। আর সায়রা কোনো রকম ঝুঁকি নিতে চাইছিল না।'

দিলীপ কুমারের ফুসফুস থেকে পানি বের করার প্রক্রিয়া শুরু হয়েছে। ৩৫০ মিলিলিটার মতো পানি দিলীপ কুমারের ফুসফুস থেকে বের করা হয়েছে। চিকিৎসক নীতিন গোখলে ও জলিল পারকারের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে বলেও জানা যায়।

চলতি মাসের ৬ জুন দীলিপ কুমারকে এ হাসপাতালেই ভর্তি করা হয়েছিল। ১১ জুন তিনি হাসপাতাল ছেড়ে যান। ১৮ দিনের মাথায় আবারও তাকে হাসপাতালে ভর্তি হতে হলো। গত মে মাসের শুরুর দিকেও তাঁর অসুস্থতার খবর শোনা গিয়েছিল। দুদিন হাসপাতালে ছিলেন সে সময়। সেই সময় তাকে নিয়ে মৃত্যুর গুজবও ছড়িয়েছিল।

সাহস২৪.কম/সজল