লক্ষাধিক মানুষের পাশে জ্যাকলিনের ইওলো

প্রকাশ : ০৮ মে ২০২১, ১৬:৫১

সাহস ডেস্ক

ভারতে বেড়েই চলেছে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার। প্রতিদিন হাজারের সংখ্যায় মৃত্যু হচ্ছে। লকডাউনের কারণে অনেক মানুষ কাজ হারিয়ে পথে বসেছেন। এই সময় দুর্গতদের পাশে দাঁড়াতে অনেক বলিউড তারকাই এগিয়ে এসেছেন। সেই জের ধরেই এবার এগিয়ে এলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রি জ্যাকলিন ফার্নান্দেজ।

ইনস্টাগ্রামে দেখা গিয়েছে ক্ষুধার্তদের নিজে হাতে খাবার পরিবেশন করছেন জ্যাক। সেখানেই তিনি নিজের হাতে দুঃস্থদের খাবার পরিবেশন করেন। রোটি ব্যাঙ্ক নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থার সৌজন্যে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

তার এই কাজের ছবি ভক্তদের সঙ্গে নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী। সেখানে তাকে দেখা যাচ্ছে স্বেচ্ছাসেবী সংস্থা ইওলো ফাউন্ডেশনের টি শার্ট পরা। কিছু দিন আগেই নিজের স্বেচ্ছাসেবী সংস্থা খুলেছেন জ্যাক। স্বাস্থ্যবিধি মেনে তিনি মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরেছিলেন। রোটি ব্যাঙ্ক ও ইয়োলো ফাউন্ডেশন যৌথ ভাবে এই কাজে সহায়তা করেছে।

ছবির সঙ্গে নিজের মনের ভাবনা জানান অভিনেত্রী। মাদার তেরেসার একটি উক্তি সেখানে উল্লেখ করেন জ্যাকলিন। তিনি রোটি ব্যাঙ্ককে ধন্যবাদ জানিয়ে বলেন, দীর্ঘ দিন ধরে এই সংস্থা লক্ষাধিক মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছে যা একটি অভাবনীয় ব্যাপার।

"ইউ ওনলি লিভ ওয়ান্স (ইওলো)" ফাউন্ডেশনের শুরু করেছেন জ্যাকলিন। এই সংস্থা কাজ করবে আর্তদের জন্য। এই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য অন্যান্য স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গেও যোগ দিয়েছেন তিনি। যার প্রথম ধাপ হিসেবে রোটি ব্যাঙ্কের সঙ্গে একযোগে এই মাসে এক লক্ষ মানুষকে খাবার দেওয়ার শপথ নেওয়া হয়েছে। সেই সঙ্গে স্বাস্থ্যকর্মীদের মাস্ক ও স্যানিটাইজারও বিলি করেছেন জ্যাকলিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত